কোন ধরণের হয়রানি ছাড়া নিরবিচ্ছিন্ন সেবা প্রাপ্তিতে জনসাধারণকে উদ্বুদ্ধ করতে প্রচারণা চালানো। কোন ব্যক্তি বা পক্ষ বা কোন সুবিধাভোগী এজেন্সি যাতে করে পাসপোর্ট সেবা গ্রহীতাকে হয়রানি করতে না পারে সে লক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের উদ্যোগ নেওয়া।স্যোসাল মিডিয়ার মাধ্যমে জনসচেনতা বৃদ্ধি করা। অফিসের সকল কর্মকর্তা/কর্মচারীদের সময়মত আগমন ও প্রস্থানের জন্য Digital Attendance স্থাপন করা।বিদ্যমান দক্ষ জনবল ও প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করণ।
পরিকল্পনা ও বাস্তবায়নে: মন্ত্রিপরিষদ বিভাগ, এটুআই, বিসিসি, ডিওআইসিটি ও বেসিস